মুশফিকের প্রতি মালিকের যে আহ্বান

তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল লাহোরে প্রথম টি-২০’তে মাঠে নামবে দু’দল। নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান, অবসর নেয়ায় নেই মাশরাফি বিন মর্তুজা। এছাড়া পারিবারিক কারণে পাকিস্তান সফরে দলের সঙ্গে নেই সিনিয়র খেলোয়াড়দের অন্যতম মুশফিকুর রহীম।

২০০৯ সালে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে যাওয়ার পথে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হওয়ার পর থেকে প্রায় এক দশক পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ থাকার পরে এখন ধীরে ধীরে আবার ফিরতে শুরু করেছে। জিম্বাবুয়ে, শ্রীলঙ্কার পরে এবার পাকিস্তানে খেলবে বাংলাদেশ দল।

সেই সিরিজের স্কোয়াডের একজন অভিজ্ঞ ক্রিকেটার মালিক জানান, পাকিস্তানি ক্রিকেটাররা বিদেশের লিগগুলোতে খেলতে গেলেই তাদের দেশের নিরাপত্তা ইস্যু নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয়।

এই বিষয়ে মালিকের জানান, ‘আমরা যখন বিভিন্ন দেশের লিগগুলোতে খেলতে যাই তখন খেলোয়াড়রা আমাদের জিজ্ঞেস করে পাকিস্তানের বর্তমান অবস্থা সম্পর্কে। আমি বলতে পারি, পাকিস্তানে আপনি যেরকম নিরাপত্তা পাবেন, আর কোথাও সেটা পাবেন না। কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারও আমাকে নিরাপত্তার ব্যাপারে প্রশ্ন করেছিল। আমি তাদেরকে বলেছি তারা যেন আসে এবং নিজেরাই দেখে যায় এখানের পরিস্থিতি সম্পর্কে।’

পাকিস্তানে সফরে যাবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন মুশফিক। পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থায় এখন কোনো ত্রুটি নেই জানিয়ে মালিক মুশফিককে অনুরোধ ও আশ্বস্ত করেছেন দেশটিতে খেলতে যাওয়ার জন্য।

মুশফিককে আহ্বান করে এই পাকিস্তানি অলরাউন্ডার বলেন, ‘মাত্র একজন ক্রিকেটার যাচ্ছেন না তার ব্যক্তিগত কারণে। আমি শুধু তাকে বলতে চাই, আগামীবার আসুন এবং নিজে থেকেই দেখুন এখানকার পরিস্থিতি। যখন বাংলাদেশ দল আসবে এবং পাকিস্তানের বর্তমান অবস্থা দেখবে, তারাও অন্যদেরকে আসার জন্য পরামর্শ দেবে।’

সাকিব-মুশফিকবিহীন বাংলাদেশ দলকেও হালকাভাবে নিচ্ছে না পাকিস্তান, বরং সমীহই করছে। তবে নিজেদের সামর্থ্যেরও জানান দিয়ে রাখলেন মালিক।

 

 

আপনি আরও পড়তে পারেন